ঝাপসা কুয়াশায় ভালবাসা

ভালোবাসা / ফাল্গুন (ফেব্রুয়ারী ২০১৫)

Muhammad Fazlul Amin Shohag
  • ১৬
  • ৩৬
বুকে আগুন নিয়ে আমি দীর্ঘশ্বাসের স্বপ্ন সাজাই
রাত জাগা ক্লান্ত ভোরে আবার তাদের হারাই।
জীবন আমার ঢেকে যায় ঝাপসা কুয়াশায়
জানি না বেঁচে আছি আমি কিসের আশায়।
বিচিত্র পৃথিবীর নির্দয় মানুষ গুলোর সাথে
অভিনয় করে ঘুরে ফিরি সব পথে
সবাই আমার মতো নয়, তবু ও সবাই আমারই মতো
স্বপ্ন সাঁঝায় সকাল সন্ধ্যা, গড়ে মিছে সম্পর্কের সেতু।
মনের আকাশ মেঘলা হয়ে অঝরে শ্রাবণের বৃষ্টি আসে
কেউ ভিজে কেউ ভিজে না, তবুও সবাই স্রোতে ভাসে।
আবেগ বা অনুভূতি সবাই তো বুঝে না
কার চোখে কত জল কেউ তা মাপে না।
স্বার্থের মায়াজালে বন্দি হয়ে আমরা সবাই
অশ্রু জলে প্রকৃতি কে অবিরত হাসাই।
সেই হাসি অসময়ে ফিরে আসে আমাদেরই কাছে
প্রশ্ন জাগে মনে, বেঁচে থাকা আসলেই কি মিছে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Muhammad Fazlul Amin Shohag বুকে আগুন নিয়ে আমি দীর্ঘশ্বাসের স্বপ্ন সাজাই রাত জাগা ক্লান্ত ভোরে আবার তাদের হারাই।
ভালো লাগেনি ২৮ ফেব্রুয়ারী, ২০১৫
Muhammad Fazlul Amin Shohag ঝাপসা কুয়াশায় ভালবাসা কবিতা : বাঁধন আহমেদ সোহাগ বুকে আগুন নিয়ে আমি দীর্ঘশ্বাসের স্বপ্ন সাজাই রাত জাগা ক্লান্ত ভোরে আবার তাদের হারাই। জীবন আমার ঢেকে যায় ঝাপসা কুয়াশায় জানি না বেঁচে আছি আমি কিসের আশায়। বিচিত্র পৃথিবীর নির্দয় মানুষ গুলোর সাথে অভিনয় করে ঘুরে ফিরি সব পথে সবাই আমার মতো নয়, তবু ও সবাই আমারই মতো স্বপ্ন সাঁঝায় সকাল সন্ধ্যা, গড়ে মিছে সম্পর্কের সেতু। মনের আকাশ মেঘলা হয়ে অঝরে শ্রাবণের বৃষ্টি আসে কেউ ভিজে কেউ ভিজে না, তবুও সবাই স্রোতে ভাসে। আবেগ বা অনুভূতি সবাই তো বুঝে না কার চোখে কত জল কেউ তা মাপে না। স্বার্থের মায়াজালে বন্দি হয়ে আমরা সবাই অশ্রু জলে প্রকৃতি কে অবিরত হাসাই। সেই হাসি অসময়ে ফিরে আসে আমাদেরই কাছে প্রশ্ন জাগে মনে, বেঁচে থাকা আসলেই কি মিছে?
ভালো লাগেনি ২৮ ফেব্রুয়ারী, ২০১৫
পবিত্র বিশ্বাস অনেক ভাল লাগলো... শুভ কামনা সাথে আমার কবিতা পড়ার আমন্ত্রণ রইল। ভোটও করলাম।
ভালো লাগেনি ২৭ ফেব্রুয়ারী, ২০১৫
Muhammad Fazlul Amin Shohag সবাই আমার মতো নয়, তবু ও সবাই আমারই মতো স্বপ্ন সাঁঝায় সকাল সন্ধ্যা, গড়ে মিছে সম্পর্কের সেতু। মনের আকাশ মেঘলা হয়ে অঝরে শ্রাবণের বৃষ্টি আসে কেউ ভিজে কেউ ভিজে না, তবুও সবাই স্রোতে ভাসে।
ভালো লাগেনি ২৪ ফেব্রুয়ারী, ২০১৫
Muhammad Fazlul Amin Shohag স্বার্থের মায়াজালে বন্দি হয়ে আমরা সবাই অশ্রু জলে প্রকৃতি কে অবিরত হাসাই। সেই হাসি অসময়ে ফিরে আসে আমাদেরই কাছে প্রশ্ন জাগে মনে, বেঁচে থাকা আসলেই কি মিছে?
ভালো লাগেনি ১৯ ফেব্রুয়ারী, ২০১৫
হাদিউল ইসলাম সজীব সুন্দর ,ভাল লাগল ,আমার পাতায় আমন্ত্রন ।
ভালো লাগেনি ১৭ ফেব্রুয়ারী, ২০১৫
প্রিন্স ঠাকুর ভাল লাগলো... শুভ কামনা + আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ১৬ ফেব্রুয়ারী, ২০১৫
Muhammad Fazlul Amin Shohag ঝাপসা কুয়াশায় ভালবাসা কবিতা : বাঁধন আহমেদ সোহাগ বুকে আগুন নিয়ে আমি দীর্ঘশ্বাসের স্বপ্ন সাজাই রাত জাগা ক্লান্ত ভোরে আবার তাদের হারাই। জীবন আমার ঢেকে যায় ঝাপসা কুয়াশায় জানি না বেঁচে আছি আমি কিসের আশায়। বিচিত্র পৃথিবীর নির্দয় মানুষ গুলোর সাথে অভিনয় করে ঘুরে ফিরি সব পথে সবাই আমার মতো নয়, তবু ও সবাই আমারই মতো স্বপ্ন সাঁঝায় সকাল সন্ধ্যা, গড়ে মিছে সম্পর্কের সেতু। মনের আকাশ মেঘলা হয়ে অঝরে শ্রাবণের বৃষ্টি আসে কেউ ভিজে কেউ ভিজে না, তবুও সবাই স্রোতে ভাসে। আবেগ বা অনুভূতি সবাই তো বুঝে না কার চোখে কত জল কেউ তা মাপে না। স্বার্থের মায়াজালে বন্দি হয়ে আমরা সবাই অশ্রু জলে প্রকৃতি কে অবিরত হাসাই। সেই হাসি অসময়ে ফিরে আসে আমাদেরই কাছে প্রশ্ন জাগে মনে, বেঁচে থাকা আসলেই কি মিছে?
ভালো লাগেনি ১৪ ফেব্রুয়ারী, ২০১৫
আল আমিন Vaab gomvir kobita.... Valo laglo. Suvokamona roilo apnar jonno. Amar kobitay nimontron roilo.
ভালো লাগেনি ৯ ফেব্রুয়ারী, ২০১৫

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪